জান্নাতুল বাকিতে সৌদি-ওয়াহাবিদের ধ্বংসযজ্ঞ ইহুদিবাদী নীতিরই প্রকাশ

জান্নাতুল বাকিতে সৌদি-ওয়াহাবিদের ধ্বংসযজ্ঞ ইহুদিবাদী নীতিরই প্রকাশ

৮ শাওয়াল ইসলামের ইতিহাসের এক গভীর শোকাবহ দিন। ১৯২৬ সালের এই দিনে ওয়াহাবি ধর্মদ্রোহীরা পবিত্র মক্কা ও মদিনায় ক্ষমার অযোগ্য পাপাচার ও নজিরবিহীন ধর্মান্ধতা এবং বর্বরতায় লিপ্ত হয়েছিল। ফলে স্তম্ভিত ও মর্মাহত হয়েছিলেন বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা। ধর্মপ্রাণ মুসলমানরা যখন পবিত্র জান্নাতুল বাকি কবরস্থানে বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)'র দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ নিষ্পাপ উত্তরসূরির পবিত্র মাজার জিয়ারত করছিলেন তখন ওয়াহাবি দুর্বৃত্তরা সেখানে ভাঙ্গচুর ও লুটপাট অভিযান চালায়।

 আমিরুল মু'মিনিন হযরত আলী(আ.)'র শোকাবহ শাহাদাত

আমিরুল মু'মিনিন হযরত আলী(আ.)'র শোকাবহ শাহাদাত

এই দিনে পৃথিবী হারিয়েছিল বিশ্বনবীর শ্রেষ্ঠ প্রতিনিধি ও শ্রেষ্ঠ অনুসারীকে, হারিয়েছিল বিশ্বনবীর জ্ঞান-নগরীর মহাতোরণকে, হারিয়েছিল রাসূল (সা.)'র পর সবচেয়ে দয়ালু ও উদার আত্মার অধিকারী মানুষ এবং হেদায়েতের উজ্জ্বলতম প্রদীপকে। সেদিন মুসলিম বিশ্ব তার অত্যন্ত দুঃসময়ে হারিয়েছিল সাধনা ও আধ্যাত্মিক পূর্ণতার সর্বোত্তম আদর্শকে, ন্যায়বিচার প্রতিষ্ঠায় মহানবীর নিজ হাতে গড়ে তোলা ইসলামের শ্রেষ্ঠ সেনাপতি ও সবচেয়ে আপোষহীন নেতাকে।

হযরত ইমাম হাসান (আ)'র পবিত্র জন্মবার্ষিকী

হযরত ইমাম হাসান (আ)'র পবিত্র জন্মবার্ষিকী

আজ আমরা এমন একজনের কথা বলব যাকে রাসূল (সা.) নিজের প্রিয় সন্তান বলে উল্লেখ করেছেন, যিনি ছিলেন রেসালাতের প্রোজ্জ্বল প্রদীপের শিখা এবং এমন এক আহলে বাইতের সদস্য যাদেরকে আল্লাহ সব সব ধরনের পাপ-পঙ্কিলতা ও দোষ-ত্রুটি থেকে মুক্ত রেখেছেন; এমনকি কুরআনের আয়াত অনুযায়ী যাদেরকে ভালবাসা ফরজ বলে ঘোষণা করেছেন। তিনি জন্ম গ্রহণ করেছিলেন তৃতীয় হিজরির ১৫ ই রমজানে।