ভারতে করোনা মোকাবিলায় ১১৩ কোটি টাকা দেওয়ার ঘোষণা Google-র

গুগলের সিইও সুন্দর পিচাই(Sundar Pichai) এক টুইটে লিখেছেন, ভারতে যারা করোনায় আক্রান্ত তাদের সঙ্গে রয়েছে গুগল

Updated By: Jun 18, 2021, 12:02 AM IST
ভারতে করোনা মোকাবিলায় ১১৩ কোটি টাকা দেওয়ার ঘোষণা Google-র

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় ভারতের পাশে গুগল। অক্সিজেন প্ল্যান্ট ও করোনা মোকাবিলার অন্যান্য পরিকাঠামো তৈরির জন্য ভারতকে ১১৩ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করল Google।

আরও পড়ুন-'মহামানব' অনুব্রত, তৃণমূল নেতাকে পায়ে হাত দিয়ে প্রণাম করলেন আউশগ্রামের BDO

উল্লেখ্য, ওই টাকা থেকে দেশের গ্রামীণ এলাকায় ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে। অনুদানের ওই টাকার মধ্যে ৯০ কোটি টাকা দেওয়া হয়েছে GiveIndia নামে একটি এনজিও ও  ১৮.৫ কোটি টাকা দেওয়া হয়েছে PATH নামের অন্য একটি এনজিওকে। 

গুগলের সিইও সুন্দর পিচাই(Sundar Pichai) এক টুইটে লিখেছেন, ভারতে যারা করোনায় আক্রান্ত তাদের সঙ্গে রয়েছে গুগল। Google.org এর তরফে ভারতে অক্সিজেন প্ল্যান্ট তৈরি ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য ১৫.৫ মিলিয়ন ডলার অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন-নন্দীগ্রামের রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা Mamata-র, শুক্রে শুনানি 

ওই অনুদান নিয়ে GiveIndia-র আধিকারিক অতুল সাতিজা সংবাদমাধ্যমে জানিয়েছেন, দেশের গ্রামীণ এলকায় ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানোর জন্য অনুদান দিয়েছে Google.org। PATH-সঙ্গে যৌথ উদ্যোগে ওইসব প্ল্যান্ট বসাবে GiveIndia।  
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.