Bangladesh Covid-19 Surge: এরকম চলতে থাকলে হাসপাতালে আর বেডই ফাঁকা থাকবে না, আশঙ্কা বাংলাদেশে

সোমবারই সংক্রমণ ও মৃতের সংখ্যা সর্বোচ্চ ছিল বাংলাদেশে।

Updated By: Jul 27, 2021, 01:53 PM IST
Bangladesh Covid-19 Surge: এরকম চলতে থাকলে হাসপাতালে আর বেডই ফাঁকা থাকবে না, আশঙ্কা বাংলাদেশে

নিজস্ব প্রতিবেদন: ইদ-ই কি তা হলে কারণ? পরিসংখ্যান অন্তত তেমটাই বলছে! বাংলাদেশে কোভিড-পরিস্থিতির সাঙ্ঘাতিক অবনতি ঘটেছে। ইদের পরই সংক্রমণ ক্রমশ নিয়ন্ত্রণ হারাচ্ছে সেখোনে।

করোনা সংক্রমণ (COVID-19 pandemic) যে ভাবে বাড়ছে, তাতে হাসপাতালগুলিতে আর কোনও জায়গা থাকবে না, এমন আশঙ্কাই করেছে বাংলাদেশ। সে দেশের সূত্রে জানা যাচ্ছে, ইদের পর থেকেই হু হু করে বাড়তে শুরু করেছে সংক্রমণ, মৃত্যুতেও রেকর্ড বাংলাদেশে। এই পরিসংখ্যান সামনে আসার পরই বাংলাদেশের সরকার আরও বেশি সতর্ক হয়েছে। যাতে প্রত্যেকে কঠোর ভাবে করোনাবিধি মেনে চলেন, তা নিশ্চিত করার উপর জোর দিচ্ছে।

আরও পড়ুন: International Day for the Conservation of the Mangrove: সবুজরক্ষার প্রতিজ্ঞাদিন

বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (Bangladesh Health Minister Zahid Maleque) বলেন-- প্রত্যেককে কোভিডবিধি সম্পর্কে সতর্ক থাকতে হবে। আমরা চাই না আর রোগীর সংখ্যা বাড়ুক। সংক্রমণ কমাতেই হবে। সংক্রমণের বৃদ্ধি নিয়ে আশঙ্কা প্রকাশ করে তিনি জানান, এভাবে চলতে থাকলে হাসপাতালগুলিতে আর জায়গাই থাকবে না!

কঠোর বিধিনিষেধ (Covid Restrictions) জারি থাকার পরও দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে রেকর্ড তৈরি হয়েছে বাংলাদেশে। সোমবারের রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজারেরও বেশি মানুষ। অন্য দিকে, সংক্রমণে একদিনেই মৃত্যু হয়েছে ২৪৭ জনের। দেশের করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই ১ জুলাই থেকে কঠোর বিধি নিষেধে আরোপ করা হয়েছিল। তবে মাঝে ইদের জন্য ১৫ জুলাই থেকে ২২ জুলাই বিধিনিষেধের নিয়মে ছাড় দেওয়া হয়েছিল। এরপরই সংক্রমণ ক্রমশ নিয়ন্ত্রণ হারায়।  

প্রসঙ্গত, বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটিতে (Bangabandhu Sheikh Mujib Medical University) ১০০০ বেডের ফিল্ড হাসপাতাল চালু হচ্ছে, যেখানে ২০০টি বেড-ই থাকবে আইসিইউ হিসেবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Dust-Clouds: এগিয়ে আসছে ৩০০ ফুট উঁচু ধুলোর দেওয়াল!

.