Please enable javascript.Motorola Defy Rugged: জলের তলায় 35 মিনিট, সাবান দিয়ে যত বার খুশি ধুলেও বহাল তবিয়তে থাকবে এই স্মার্টফোন!

Motorola Defy Rugged: জলের তলায় 35 মিনিট, সাবান দিয়ে যত বার খুশি ধুলেও বহাল তবিয়তে থাকবে এই স্মার্টফোন!

Lipi | 22 Jun 2021, 7:25 pm
Subscribe

Motorola Defy Rugged নামক একটি অনবদ্য স্মার্টফোন লঞ্চ হয়েছে সম্প্রতি। এই ফোনটি আপনি 35 মিনিট জলের তলায় রাখতে পারবেন। এছাড়াও সাবান জলে যত বার খুশি ধুয়েও নিতে পারবেন। এই ফোনের দাম ও অন্যান্য স্পেসিফিকেশনস জেনে নিন।

Motorola Defy Rugged
এই সময় ডিজিটাল ডেস্ক: অ্যাডভেঞ্চার প্রিয় মানুষদের জন্য আদর্শ Motorola Defy Rugged। যে কোনও ধরনের আবহাওয়ায় এই ফোনে কোনও রকম সমস্যা হবে না। এমনকি জলের তলায় ডুবিয়ে রাখলেও বহাল তবিয়তেই থাকবে ফোনটি। সম্প্রতি, ইউরোপে এমনই এক আশ্চর্যডনক ফোন লঞ্চ করেছে Motorola। অন্য যে কোনও ফোনের থেকে আলাদা এই স্মার্টফোন। ডিউরেবিলিটির একাধিক পরীক্ষায় পাশ করার পরেই বাজারে এসেছে এই ফোন।

Motorola-র তরফে জানানো হয়েছে সব কিছুই প্রতিরোধ করে কাজ করবে Motorola Defy Rugged। এই ফোন সম্পূর্ণ ওয়াটার-প্রুফ। Defy তে রয়েছে IP68 রেটিং। 1.5 মিটার গভীর জলে 35 মিনিট থাকলেও কোনও সমস্যা হবে না এই ফোনের। এছাড়াও, মোটোরোলার এই ফোন হাত থেকে পড়ে গেলেও কিস্সু হবে না। পাশাপাশিই আবার খুব বেশি অথবা খুব কম তাপমাত্রাতেও দিব্যিই চলবে এই Defy Rugged স্মার্টফোন। আপনি চাইলে যতবার খুশি সাবান দিয়ে এই ধুতেও পারবেন ফোনটি।

একটি ব্লগ পোস্টে Motorola দাবি করছে, 'বিশ্বের প্রায় 34 শতাংশ গ্রাহক গত তিন বছরে ভাঙা ডিসপ্লের স্মার্টফোন ব্যবহার করেছেন। তাই, একটি শক্তপোক্ত ফোন মানুষের সঙ্গে থাকা এই মুহূর্তে অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছে।'

Motorola Defy Rugged-এর দাম - (Motorola Defy Rugged Price)

Motorola Defy Rugged-এর দাম 329 ইউরো, যা ভারতীয় মূল্যে প্রায় 29,000 টাকা। 4GB RAM + 64GB স্টোরেজে এই ফোন পাওয়া যাবে। কালো ও সবুজ রঙে লঞ্চ করা হয়েছে ফোনটি। কোম্পানির তরফে জানানো হয়েছে, ইউরোপের নির্বাচিত কিছু দেশে আপাতত এই ফোন লঞ্চ হবে। যদিও, ভারতে এই ফোন কবে লঞ্চ করবে, সে সম্পর্কে নির্দিষ্ট কিছু জানায়নি কোম্পানি।

আরও পড়ুন: Mi 11 Lite লঞ্চ হল ভারতে, বিশ্বের সবথেকে হালকা ও পাতলা ফোনের দাম ও স্পেসিফিকেশনস জানুন

Motorola Defy Rugged স্পেসিফিকেশনস - (Motorola Defy Rugged Specifications)

Motorola Defy Rugged-এ রয়েছে একটি 6.5 ইঞ্চি HD+ ডিসপ্লে। এই ডিসপ্লেতে দেওয়া হয়েছে Gorilla Glass Victus প্রোটেকশন। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে Qualcomm Snapdragon 662 প্রসেসর দ্বারা, যা পেয়ার করা থাকছে 4GB RAM ও 64GB স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ফোনে থাকছে একটি ডেডিকেটেড microSD কার্ড, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজারেরা।

আরও পড়ুন: Mi Watch Revolve Active লঞ্চ হল ভারতে, জানুন দাম ও স্পেসিফিকেশনস

কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই ফোনে। Motorola Defy Rugged ফোনে রয়েছে 48MP প্রাইমারি ক্যামেরা। এছাড়াও সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি 2MP ডেপ্থ সেন্সর, একটি 2MP ম্যাক্রো ক্যামেরা এবং আর একটি 8MP সেলফি ক্যামেরা। এই ফোনে অত্যন্ত শক্তিশালী একটি 5,000 mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 20W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এই সময় ডিজিটালের টেক এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড।
মন্তব্য করুন

পরের খবর

Techসম্পর্কে আরও বিস্তারিত ও নতুন খবর জানতে ক্লিক করুন। সব ধরনের ব্রেকিং, আপডেট এবং বিশ্লেষণ সবার প্রথম বাংলায় পড়তে ক্লিক করুন Bengali Newsএই সময় ডিজিটাল