Please enable javascript.Militants Kill Bjp Leader,কাশ্মীরে জঙ্গি গুলিতে নিহত বিজেপি নেতার ৮ দেহরক্ষী গ্রেফতার - jammu and kashmir police arrests eight cops for negligence after militants kill bjp leader, kin in bandipora - eisamay

কাশ্মীরে জঙ্গি গুলিতে নিহত বিজেপি নেতার ৮ দেহরক্ষী গ্রেফতার

EiSamay.Com | 9 Jul 2020, 8:42 am
Subscribe

কর্তব্যে গাফিলতির অভিযোগে জঙ্গি হামালায় নিহত বিজেপি নেতা শেখ ওয়াসিম বারির আট দেহরক্ষীকে বুধবার গভীর রাতে গ্রেফতার করা হয়েছে। পুলিশ রাতেই হেফাজতে নিয়ে জিগ্যাসাবাদ শুরু করেছে। বারির বাবা ও ভাইও গুলিতে নিহত হয়েছেন।

হাইলাইটস

  • নিহত বিজেপি নেতা শেখ ওয়াসিম বারির ৮ দেহরক্ষী গ্রেফতার
  • গ্রেফতার কর্তব্যে গাফিলতির অভিযোগে
  • রাতেই হেফাজতে নিয়ে জেরা
  • ঘটনার সময় ওয়াসিমের বাড়ির দোতলায় ছিলেন দেহরক্ষীরা
  • বাড়ির নীচেই ওয়াসিমদের দোকান। সেখানে বাবা ও ভাইয়ের সঙ্গে বসেছিলেন বিজেপি নেতা
  • ওয়াসিমের বাবা ও ভাইও জঙ্গি গুলিতে নিহত
BJP-620x400
নিহত বিজেপি নেতা। বাঁদিক থেকে প্রথম...
এই সময় ডিজিটাল ডেস্ক: কাশ্মীরের বান্দিপোরার বিজেপি নেতা শেখ ওয়াসিম বারির মৃত্যুর জেরে বুধবার গভীর রাতে আট পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বিজেপির প্রাক্তন জেলা সভাপতির ব্যক্তিগত দেহরক্ষী হিসেবে (PSO) ওই আট পুলিশকর্মীকে নিয়োগ করা হয়েছিল। বুধবার রাতে সশস্ত্র জঙ্গিরা যখন হামলা চালায়, তখন ওই আট দেহরক্ষীর একজনও ছিলেন না। ফলে, বিজেপির জেলা নেতৃত্ব বুধবার রাতের এই ঘটনার পর থেকেই দেহরক্ষীদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। ঘটনার সময় ওই রক্ষীরা কোথায় ছিলেন, কী করছিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। ওই দেহরক্ষীদের সঙ্গে জঙ্গিযোগ রয়েছে কি না, তা নিয়েও নানামহলে প্রশ্ন উঠেছে।
এতকিছু না ভাবলেও কর্তব্যে গাফিলতির অভিযোগে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারির ওই আট রক্ষীকে বুধবার গভীর রাতে গ্রেফতার করেছে পুলিশ। হেফাজতে নিয়ে জিগ্যাসাবাদ করা হচ্ছে। যা নজিরবিহীন ঘটনা। কাশ্মীর পুলিশের এক কর্তা জানান, কর্তব্যে গাফিলতির অভিযোগেই ওই আট পুলিশ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার ওই আট জনকে গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন।


বুধবার রাতে জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় জঙ্গি গুলিতে নিহত হন উপত্যকার বিজেপি নেতা শেখ ওয়াসিম। ভারতীয় জনতা পার্টির এই নেতার বাবা ও ভাইও জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন।

শেখ ওয়াসিম বারি, নিহত বিজেপি নেতা...

জম্মু-কাশ্মীর পুলিশ ট্যুইট করে জানায়, বুধবার রাতে বান্দিপোরায় বিজেপি নেতা শেখ ওয়াসিম বারিকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলে ছিলেন ওয়াসিমের বাবা বশির আহমেদ ও ভাই উমের বশির। তাঁরাও গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে, দুর্ভাগ্যজনক ভাবে তিন জনেই মারা গিয়েছেন।


শেখ ওয়াসিম ছিলেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি। বুধবার রাতে বান্দিপোরার একটি দোকানে সপরিবার বসেছিলেন বিজেপির ওই নেতা। সেসময় জঙ্গিরা এলোপাথাড়ি তাঁদের লক্ষ্য করে গুলি চালায়। বিজেপির জেলা সভাপতির নিরাপত্তায় দেহরক্ষী দেওয়া হলেও দুর্ভাগ্যবশত ঘটনার সময় তাঁর সঙ্গে একজন দেহরক্ষীও ছিলেন না।


কাশ্মীর পুলিশের ঊর্ধ্বতন এক কর্তা জানান, ওই আট পুলিশকর্মীকে শেখ ওয়াসিম বারি ও তাঁর পরিবারের নিরাপত্তায় ব্যক্তিগত দেহরক্ষী (PSO) হিসেবে নিয়োগ করা হয়েছিল। জঙ্গি হামলার সময় ওয়াসিমের বাড়িতেই প্রথমতলে বসেছিলেন ওই আট রক্ষী। ওই বাড়ির নীচেই ওয়াসিমদের দোকান। সেখানে ওয়াসিম বারির সঙ্গেই তাঁর বাবা ও ভাই বসেছিলেন। সেসময় অতর্কিতে হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা।

জানা গিয়েছে, বুধবার রাত ৯টা নাগাদ এই হামলা হয়। এলোপাথাড়ি গুলি চালিয়ে জঙ্গিরা ঘটনাস্থল থেকে চলে যায়। দ্রুত বান্দিপোরা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তিন জনকে। গুলির ক্ষত থেকে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে, হাসপাতাসলে নিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই তিন জন মারা যান।
মন্তব্য করুন

পরের খবর

Nationসম্পর্কে আরও বিস্তারিত ও নতুন খবর জানতে ক্লিক করুন। সব ধরনের ব্রেকিং, আপডেট এবং বিশ্লেষণ সবার প্রথম বাংলায় পড়তে ক্লিক করুন Bengali Newsএই সময় ডিজিটাল