Please enable javascript.Bihar Assembly Election On October 28, November 3 And 7; Results On November 10: Election Commission - কোভিড আবহেই বিহারে নির্বাচন শুরু ২৮ অক্টোবর, ভোটগ্রহণ ৩ দফায়! দেখুন নির্ঘণ্ট | Eisamay

কোভিড আবহেই বিহারে নির্বাচন শুরু ২৮ অক্টোবর, ভোটগ্রহণ ৩ দফায়! দেখুন নির্ঘণ্ট

EiSamay.Com | 25 Sep 2020, 1:41 pm
Subscribe

নির্বাচন কমিশন বিহার বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছেন। কঠোরভাবে কোভিড নিয়ম মেনে ওই রাজ্যে তিন দফায় ভোট হবে বলে জানিয়েছে কমিশন। ভোটগণনা ১০ নভেম্বর।

হাইলাইটস

  • বিহারে নির্বাচনের ডঙ্কা বেজে গেল। নির্বাচন কমিশন শুক্রবার বিহার বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছেন।
  • কঠোরভাবে কোভিড নিয়ম মেনে নীতীশ-লালুর রাজ্যে তিন দফায় ভোট হবে বলে জানিয়েছে কমিশন।
  • ফলপ্রকাশ ১০ নভেম্বর।
bihar assembly election on october 28, november 3 and 7; results on november 10: election commission
মুখ্য নির্বাচন কমিশনার। ছবি: ANI।
এই সময় ডিজিটাল ডেস্ক: বিহারে নির্বাচনের ডঙ্কা বেজে গেল। নির্বাচন কমিশন শুক্রবার বিহার বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছেন। কঠোরভাবে কোভিড নিয়ম মেনে নীতীশ-লালুর রাজ্যে তিন দফায় ভোট হবে বলে জানিয়েছে কমিশন। ফলপ্রকাশ ১০ নভেম্বর।
২৪৩ আসনের বিহার বিধানসভায় প্রার্থীদের ভাগ্য নির্ধারণের জন্য তিন দফায় ভোটের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। শুক্রবার মুখ্য নিবাচন কমিশনার সুনীল অরোর জানান, বিহারে ভোট শুরু হবে ২৮ অক্টোবর। এরপর দ্বিতীয় দফায় ৩ নভেম্বর এবং তৃতীয় ও শেষ দফায় ৭ নভেম্বর হবে ভোট গ্রহণ। প্রথম দফায় ৭১টি, দ্বিতীয় দফায় ৯৪টি এবং তৃতীয় দফায় ৭৮টি আসনে ভোটগ্রহণ করা হবে। ভোটগণনা হবে ১০ নভেম্বর।

এ দিন মুখ্য নির্বাচন কমিশনার জানান, 'এই ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনী বিধি লাগু হয়ে যাবে। নির্দেশিকা মেনে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশন সবিস্তার আয়োজন করেছে।' ভোটগ্রহণের সময় কোনওভাবেই যাতে কোভিড ১৯ ছড়িয়ে না পড়ে, সে জন্য বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে কমিশন।

চলছে দীপিকার ম্যানেজার-রাকুলকে জেরা, ক্ষিতিজের বাড়িতে মারিজুয়ানা পেল NCB



সুনীল অরোরা জানিয়েছেন, ৭ লাখের উপর স্যানিটাইজারের ইউনিট, ৪৬ লাখেরও বেশি মাস্ক, ৬ লাখ পিপিই কিট, ৬.৭ লাখের বেশি ফেস-শিল্ড, ২৩ লাখের উপর হ্যান্ড-গ্লাভসের আয়োজন করা হয়েছে। আর ভোটারদের জন্য ৭.২ কোটি একবার ব্যবহারযোগ্য হ্যান্ড গ্লাভসের ব্যবস্থা করা হচ্ছে। মুখ্য নির্বাচন কমিশনারের কথায়, 'কোভিড ১৯ পরিস্থিতিতে বিশ্বজুড়ে হওয়া যাবতীয় বৃহত্তম নির্বাচনেগুলির মধ্যে বিহারের নির্বাচন অন্যতম। ভোটের সময় কোভিড নির্দেশিকা মেনে চলার জন্য নোডাল হেল্থ অফিসিয়াল নিয়োগ করা হবে।' ২৯ নভেম্বর শেষ হয়ে যাচ্ছে বিহার বিধানসভার মেয়াদ।

দেশে একদিনে করোনায় সংক্রমিত ৮৬ হাজার, মৃত আরও ১১০০+! টেস্ট হল ১৫ লাখের

স্কুল শৌচালয়ের গোপন ক্যামেরায় ৫২ শিক্ষিকার ভিডিয়ো তুলে ব্ল্যাকমেল

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন
মন্তব্য করুন

পরের খবর

Nationসম্পর্কে আরও বিস্তারিত ও নতুন খবর জানতে ক্লিক করুন। সব ধরনের ব্রেকিং, আপডেট এবং বিশ্লেষণ সবার প্রথম বাংলায় পড়তে ক্লিক করুন Bengali Newsএই সময় ডিজিটাল